ঢাকা, বাংলাদেশ | ০৩ মার্চ ২০২১, বুধবার

বাংলাদেশের সঙ্গে যৌথভাবে গভীর সমুদ্রে মৎস সম্পদ আহরণে আগ্রহী মালদ্বীপ

অর্থবার্তা ডেস্ক:

| প্রকাশিত হয়েছে: February ১৭, ২০১৬: ১৭ টা ০৫ মিনিটে

বাংলাদেশের সঙ্গে যৌথভাবে গভীর সমুদ্রে মৎস সম্পদ আহরণে আগ্রহ প্রকাশ করেছে মালদ্বীপ।

আজ সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে বাংলাদেশে নবনিযুক্ত মালদ্বীপের হাইকমিশনার ড. মোহাম্মেদ আসিম এ আগ্রহের কথা জানান।পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনাও গভীর সমুদ্রে দুই দেশের যৌথভাবে মৎস আহরণে আগ্রহ প্রকাশ করে বলেন, ‘গভীর সমুদ্রে দুই দেশ এক সঙ্গেও মৎস সম্পদ আহরণ করতে পারে।’

মালদ্বীপের হাইকমিশনার বাংলাদেশ থেকে মাটি নিতে আগ্রহ প্রকাশ করেন। এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘মালদ্বীপ চাইলে নিজেদের খরচে বাংলাদেশ থেকে মাটি নিতে পারে।’
মেডিকেলসহ বিভিন্ন বিভাগে বাংলাদেশে অধ্যায়নরত মালদ্বীপের শিক্ষার্থীদের কথা উল্লেখ করেন মোহাম্মেদ আসিম। এ সময় প্রধানমন্ত্রী চট্টগ্রাম ও রাজশাহীতে আরো দুটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে সরকারের উদ্যোগের কথা জানান।

মালদ্বীপ হাইকমিশনার বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি, বিশেষ করে তথ্য-প্রযুক্তির উন্নয়নের প্রশংসা করেন।প্রধানমন্ত্রী সারাদেশে ডিজিটাল সেন্টার স্থাপনের মাধ্যমে দেশব্যাপী ইন্টারনেটে বিনামূল্যে ২০০ রকমের সেবা প্রদানের বিষয় উল্লেখ করেন।

দায়িত্বপালনকালে বাংলাদেশের সঙ্গে মালদ্বীপের সর্ম্পককে নতুন উচ্চতায় নিতে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন নবনিযুক্ত হাইকমিশনার।প্রতিউত্তরে বাংলাদেশ সব সময় মালদ্বীপের সঙ্গে সর্ম্পক সম্প্রসারণে প্রস্তুত বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।হাইকমিশনার মালদ্বীপের প্রেসিডেন্টের শুভেচ্ছা পৌঁছে দেন প্রধানমন্ত্রীকে।

Print Friendly, PDF & Email