ঢাকা, বাংলাদেশ | ৩০ অক্টোবর ২০২০, শুক্রবার

নবম ওয়েজবোর্ড পর্যালোচনায় নতুন মন্ত্রিসভা কমিটি

অর্থবার্তা ডেস্ক

| প্রকাশিত হয়েছে: January ২১, ২০১৯: ১৬ টা ০৮ মিনিটে

নবম সংবাদপত্র মজুরি বোর্ড (ওয়েজবোর্ড) পর্যালোচনায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে প্রধান করে সাত সদস্যের নতুন মন্ত্রিসভা কমিটি গঠন করা হয়েছে। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ কমিটি গঠন করা হয়। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, গেল সরকারের শেষ সময়ে নবম ওয়েজবোর্ড পর্যালোচনায় যে মন্ত্রিসভা কমিটি ছিল সেটি আজকের কেবিনেটে পুনর্গঠনের প্রস্তাব অনুমোদন করা হয়েছে। কারণ, ওই কমিটির অনেকেই এখন মন্ত্রী হিসেবে নেই। এ কারণে নতুন কমিটি করা হয়।

শফিউল আলম বলেন, মাননীয় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে সভাপতি করে সাত সদস্যের নতুন কমিটি গঠন করা হয়েছে। আগের কমিটি ছিল পাঁচ সদস্যের। কমিটির অন্যরা হলেন- তথ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, শিল্পমন্ত্রী, কৃষিমন্ত্রী, সংস্কৃতি প্রতিমন্ত্রী এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী।

একদিন আগে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, নবম ওয়েজবোর্ড দ্রত কার্যকর করা হবে। আমি এ নিয়ে কাজ শুরু করেছি। বিষয়টি অনেক দূর এগিয়েও গেছে। মন্ত্রিসভার বৈঠকে নতুন মন্ত্রিসভা কমিটি হবে, এ কমিটি মাননীয় প্রধানমন্ত্রী করে দেবেন। তার পরে কমিটির সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করব। ওয়েজবোর্ড নিয়ে স্টেকহোল্ডারদের সঙ্গে বসব। সাংবাদিক নেতাদের সঙ্গেও কথা বলব। যা করার দ্রুত শেষ করে ওয়েজবোর্ড বাস্তবায়ন করা হবে।

Print Friendly, PDF & Email