ঢাকা, বাংলাদেশ | ০২ জুন ২০২০, মঙ্গলবার

সাব্বিরের সেঞ্চুরির পরও শেষ ওয়ানডেতে ৮৮ রানে হারলো বাংলাদেশ

অর্থবার্তা ডেস্ক

| প্রকাশিত হয়েছে: February ২০, ২০১৯: ১৩ টা ২৬ মিনিটে

 

নিউজিল্যান্ডের দেওয়া ৩৩১ রানের বড় লক্ষ্যে নেমে সাব্বির হোসেনের দারুণ ইনিংস বাংলাদেশকে লড়াইয়ে ফেরায়। কিন্তু তার সেঞ্চুরি বৃথা গেল। ডানেডিনে শেষ ওয়ানডেতে ৮৮ রানে হেরেছে বাংলাদেশ। তাতে নিউজিল্যান্ডের কাছে ৩-০ তে হোয়াইটওয়াশ হলো সফরকারীরা।

টস হেরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৬ উইকেটে করে ৩৩০ রান। জবাবে ৪৭.২ ওভারে ২৪২ রানে অলআউট হয় বাংলাদেশ।

লক্ষ্যে নেমে টিম সাউদির বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হয় বাংলাদেশ। কিউই পেসার তার প্রথম দুই ওভারে তুলে নেন ৩ উইকেট। ইনিংসের দ্বিতীয় বলে তামিম ইকবাল রানের খাতা না খুলে বিদায় নেন। সৌম্য সরকারও রান না করে সাউদির কাছে বোল্ড হন। তৃতীয় ওভারে লিটন দাসকে ১ রানে এলবিডাব্লিউ করেন কিউই পেসার।

এই ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি বাংলাদেশ। ৬১ রানে ৫ উইকেট হারায় তারা। মুশফিকুর রহিম ১৭ ও মাহমুদউল্লাহ ১৬ রানে বিদায় নেন। এরপর সাব্বির ও মোহাম্মদ সাইফউদ্দিনের দারুণ জুটিতে ঘুরে দাঁড়ায় সফরকারীরা।

তাদের প্রতিরোধ স্বস্তিতে ফেরায় বাংলাদেশকে। সাইফউদ্দিনকে আক্ষেপে পুড়িয়ে এই জুটি ভাঙেন ট্রেন্ট বোল্ট। ৪৪ রানে আউট হন বাংলাদেশি ব্যাটসম্যান, বিচ্ছিন্ন হয় ১০১ রানের জুটি।

পরের ওভারে মাশরাফি মুর্তজা (২) সাউদির শিকার হলে মেহেদী হাসান মিরাজের সঙ্গে সাব্বিরের ৬৭ রানের জুটিতে আরেকটি প্রতিরোধ গড়ে বাংলাদেশ। মিরাজকে ৩৭ রানে নিজের পঞ্চম শিকার বানান সাউদি। ৩০ বছর বয়সী ডানহাতি পেসার তার পরের ওভারে প্রথম দুই বলে বাকি দুই উইকেট নেন। রুবেল হোসেন ৩ রানে মিচেল স্যান্টনারের থ্রোয়ে সাউদির কাছে রানআউট হন। ১০৫ বলে ১২ চার ও ২ ছয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করা সাব্বির পরের বলে ফিরতি ক্যাচ তুলে দেন। ইনিংস সেরা ১০২ রান করেন তিনি।

সাউদি ৯.২ ওভারে ১ মেডেনসহ ৬৫ রান দিয়ে নেন ৬ উইকেট, ম্যাচসেরাও তিনি।

এর আগে রস টেলর (৬৯), হেনরি নিকোলস (৬৪) ও টম ল্যাথামের (৫৯) হাফসেঞ্চুরিতে তিনশ’র উপর রান করে নিউজিল্যান্ড।

Print Friendly, PDF & Email