ঢাকা, বাংলাদেশ | ০৬ আগস্ট ২০২০, বৃহঃস্পতিবার

বিশ্বকাপের সেরা বাংলাদেশ একাদশ

অর্থবার্তা ডেস্ক

| প্রকাশিত হয়েছে: February ২২, ২০১৯: ১৬ টা ১১ মিনিটে

১৯৯৯ বিশ্বকাপে প্রথমবারের মতো অংশগ্রহণ করে বাংলাদেশ। সেই থেকে এখন পর্যন্ত পাঁচটি বৈশ্বিক আসরে অংশ নিয়েছেন টাইগাররা। এই পাঁচ আসরের পারফরম্যান্স আমলে নিয়ে বিশ্বকাপের সেরা বাংলাদেশ একাদশ নির্বাচন করেছে জনপ্রিয় ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

একাদশের নেতৃত্বে রয়েছেন মাশরাফি বিন মুর্তজা। তবে বিস্ময়কর হলেও সত্য, এই দলে ঠাঁই পাওয়া ক্রিকেটারদের মধ্যে আটজনই এখন খেলছেন।

একাদশে জায়গা পেয়েছেন ’৯৯ ইংল্যান্ড বিশ্বকাপে স্কটল্যান্ড ও পাকিস্তানকে হারানোর দুই নায়ক যথাক্রমে মিনহাজুল আবেদিন নান্নু এবং খালেদ মাহমুদ সুজন। ক্রিকেটের সর্বোচ্চ আসরে দুটি করে ম্যাচসেরার পুরস্কার পাওয়া মোহাম্মদ আশরাফুল ও ইমরুল কায়েসও আছেন এই দলে। সবার নজর থাকা টুর্নামেন্টে নৈপুণ্য প্রদর্শনের স্বীকৃতিস্বরূপ স্থান পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল।

বিশ্বমঞ্চে দলের প্রয়োজনে দারুণ পারফরম করায় অন্তর্ভুক্ত হয়েছেন মোহাম্মদ রফিক, সাকিব আল হাসান ও রুবেল হোসেন। দলটির উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন মুশফিকুর রহিম।

বিশ্বকাপের সেরা বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মিনহাজুল আবেদিন নান্নু, মোহাম্মদ আশরাফুল, খালেদ মাহমুদ সুজন, মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও রুবেল হোসেন।

Print Friendly, PDF & Email